ঢাকা, শনিবার   ০৪ মে ২০২৪

১০ বছর পর বিএনপিতে জাতীয় নির্বাচনের আমেজ  

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:০০, ১২ নভেম্বর ২০১৮ | আপডেট: ১৭:০১, ১২ নভেম্বর ২০১৮

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য মনোনয়ন পত্র বিক্রির কার্যক্রম শুরু করেছে বিএনপি। বিএনপি`র পল্টন কার্যালয়ে সকাল থেকে দলবেঁধে মনোনয়ন প্রত্যাশীরা আসতে শুরু করেন।   

সোমবার সকাল সাড়ে ১০টায় কারাবন্দি দলের চেয়ারপারসন খালেদা জিয়ার মনোনয়নপত্র বিক্রির মাধ্যমে আনুষ্ঠানিক মনোনয়নপত্র বিতরণ কর্মসূচি শুরু করে বিএনপি। দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টু চেয়ারপারসনের পক্ষে মনোনয়নপত্র সংগ্রহ করেন। এর পর থেকে দলে দলে নেতারা মনোনয়নপত্র কিনতে ভিড় করছেন কেন্দ্রীয় কার্যালয়ে।  

সেখান থেকে বিবিসি সংবাদদাতা জানান, কার্যালয়ে আসা মানুষের মধ্যে অনেকটা উৎসবমুখর পরিবেশ বিরাজ করছিল। পল্টন কার্যালয়ে মনোনয়ন প্রত্যাশীদের ব্যাপক আনাগোনার কারণে দুপুরের দিকে ঐ এলাকায় কিছুটা যানজটেরও সৃষ্টি হয় বলে জানান তিনি।

বিএনপি`র সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বিবিসিকে জানান, বিএনপি নির্বাচনে অংশ নেয়ার সিদ্ধান্ত নিলেও দলের চেয়ারপার্সন খালেদা জিয়ার মুক্তির দাবিতে তাদের আন্দোলন অব্যাহত থাকবে।

এবার দশ বছর পর জাতীয় সংসদ নির্বাচন অংশগ্রহণ করতে যাচ্ছে বিএনপি। বাংলাদেশে ২০০৮ সালের জাতীয় নির্বাচনে শেষবার অংশগ্রহণ করেছিল তারা।

সেবারের নির্বাচনে ৩০টি আসনে জয়লাভ করে বিএনপি। ২০১৪ সালের জানুয়ারি মাসে অনুষ্ঠিত হওয়া দশম জাতীয় সংসদ নির্বাচন বর্জন করেছিল বিএনপি। সূত্র: বিবিসি বাংলা

এসি  

  


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি